কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস - মুহাম্মাদ আন্ওয়ার হুসাইন বাংলা ইসলামিক ই বই- Islamic e Book

কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস - মুহাম্মাদ আন্ওয়ার হুসাইন বাংলা ইসলামিক ই বই- Islamic e Book

কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস বই থেকে কিছু কথা :

আমাদের এ মহাবিশ্বটি সৃষ্টির পর থেকে মহাসপ্রসারণের কারণে কল্পনাতীতভাবে চতুর্দিকে সম্প্রসারিত হয়ে বর্তমানে প্রায় ২০,০০০ বিলিয়ন আলােকবর্ষ ব্যাপী ছড়িয়ে পড়েছে।বিশাল এ মহাবিশ্বের মাঝে গ্যালাক্সিগুচ্ছ-ই হচ্ছে দ্বিতীয় বৃহত্তম সংগঠন, এরপরই তৃতীয় বৃহত্তম সংগঠন হচ্ছে এক একটি গ্যালাক্সি ।একটি গ্যালাক্সির ব্যাস হচ্ছে প্রায় এক লক্ষ আলােকবর্ষ ।মহাবিশ্বে এ পর্যন্ত প্রায় ১০,০০০ কোটি গ্যালাক্সি আবিস্কৃত হয়েছে। একটি গ্যালাক্সি হতে আরেকটি গ্যালাক্সির গড় দূরত্ব হচ্ছে প্রায় ২২ লক্ষ আলােকবর্ষ। প্রতিটি গ্যালাক্সিতে আবার অবস্থান করছে গড়ে প্রায় ৪০,০০০ কোটি নক্ষত্র। এদের অধিকাংশ নক্ষত্রেরই আছে সৌরপরিবার । সৌর জগতের তুলনায় আমাদের পৃথিবী অনেক ক্ষুদ্র মহাজাগতিক বস্তু। সমগ্র মহাবিশ্বের তুলনায় বিন্দুর সমতুল্যও নয়। সে হিসেবে ব্যক্তি মানুষ মহাবিশ্বের তুলনায় অনুল্লেখযােগ্য। অথচ সেই মানুষকেই আল্লাহ সৃষ্টির শ্রেষ্ঠ মর্যাদা দান করেছেন। মানুষ সেই মর্যাদা অক্ষুন্ন রাখতে সচেষ্ট হবে কী ?



কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস - মুহাম্মাদ আন্ওয়ার হুসাইন বাংলা ইসলামিক ই বই- Islamic e Book



বইয়ের বিবরণ : 

বই :    কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস ।
লেখকঃ   মুহাম্মাদ আন্ওয়ার হুসাইন । 
অনুবাদঃ  -। 
বিভাগ / জেনার :   কোরআন ও বিজ্ঞান।  
বইয়ের ফর্ম্যাট :   পিডিএফ (এইচডি স্ক্যান )
পৃষ্ঠা সংখ্যা :   ৪২১ পৃষ্ঠা
ফাইল সাইজ   ৭৩.৯ মেগাবাইট
সংগ্রহ    ইন্টারনেট থেকে
কৃতজ্ঞতাঃ   বুক বিডি আর্কাইভ 
উপস্থাপনায়ঃ   ইসলামিক ই বই 

লেখকের সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা : 

কুরআন , মহাবিশ্ব মূলতত্ত্ব এর লেখক মুহাম্মাদ আন্ওয়ার হুসাইন। তার পিতা মরহুম জামাল আহাম্মদ এবং  মাতা জয়গুনা বানু,। লেখকের জন্ম চাদপুর জেলার ফরিদগঞ্জ থানার অন্তর্গত দেইচর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। তিনি জন্মগ্রহণ করেন ১৯৫৯ সালে। তাঁর শৈশব কেটেছে  গ্রামেই । পিতার চাকুরী সুবাদে তাঁকে বিভিন্ন স্থানে পড়াশুনা করতে হয়েছিল ।তিনি  তার কৈশরকাল কাটিয়েছেন  ভৈরবে। সেখানে তিনি প্রাথমিক শিক্ষা শেষ করার সাথে সাথেই চট্টগ্রামে পাহাড়তলী রেলওয়ে হাইস্কুলে ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হন।অতঃপর যখন তিনি ৭ম শ্রেণীতে উন্নীত হন ঠিক তখনই ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়ে যায় ফলে তাঁর শহরে অবস্থান করা  অসম্ভব হয়ে পড়ে এবং তিনি পরিবারের সবার সাথে গ্রামের বাড়িতে চলে যান। সেখানে গ্রামের স্কুলে ৭ম শ্রেণীতে ভর্তি হন এবং ১৯৭৪ সালে তিনি এস.এস.সি পরীক্ষায় সাফল্যজনকভাবে উত্তীর্ণ হন।

তিনি ১৯৭৫ সালে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি হয়ে ১৯৭৯ সালে পাওয়ার টেকনােলজি থেকে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৮০ সাল থেকে তিনি তিন বছর চট্টগ্রাম পাের্টে এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার হিসেবে চাকুরী করেন।অতঃপর সৌদি আরবের রিয়াদে একটি কোম্পানীতে চাকুরী নেন। একই কোম্পানীতে প্রায় ২০টি বছর চাকুরীরত থাকাকালে কুরআন ও বিজ্ঞান বিষয়ে তার লেখার খুবই আগ্রহ জাগে এবং উক্ত বিরাট সময়ে তিনি কুরআন ও বিজ্ঞানের অসংখ্য দলিল সংগ্রহ করেন। যার উপর ভিত্তি করে পরবর্তী সময়ে তিনি কাঙ্ক্ষিত লেখায় নিজেকে পরিপূর্ণরূপে আত্মনিয়ােগ করেন। বাংলাদেশে আসার পর তিনি ডিভাইন লাইট রিসার্চ সেন্টার প্রতিষ্ঠা করে তার গবেষণা চালিয়ে যান।

 বিগত কয়েক বছর থেকে ‘লাইট আপন লাইট' নামে একটি জনপ্রিয় টিভি প্রােগ্রাম তিনি এককভাবে পরিচালনা করে আসছেন। এছাড়াও বাংলাদেশের কুরআন ও বিজ্ঞান গবেষকদের মধ্যে যােগাযােগ সাধন করে এ কাজকে এগিয়ে নেয়ার জন্য ২০০৭ সালে তিনি অন্যান্যদের সাথে, ‘দি রিসার্চ ফাউন্ডেশন ফর কুরআন এন্ড সাইন্স’ প্রতিষ্ঠা করেন। তার এই সাধনার পেছনে একটি মাত্র লক্ষ্য ও উদ্দেশ্য কাজ করছে, আর তা হচ্ছে মহান স্রষ্টা ও প্রতিপালক একমাত্র আল্লাহ তা'আলার সন্তুষ্টি অর্জন। ।

  Download / View


  Download Now




বিশেষ নিবেদন : বইটি পরে যদি আপনার ভালো লাগে তাহলে প্রকাশনীর নিকট হইতে বইটি ক্রয় করার জন্য বিশেষ অনুরোধ করা হইলো ।
নিবেদন্তে, ইসলামিক ই বই টীম!


“Disclaimer” 

১। আমাদের ( ইসলামিক ই-বই এর) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন। ৷
ধন্যবান্তে, ইসলামিক ই বই টীম!


ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ইসলামিকই-বই

আমরা, ইন্টারনেট থেকে এই সমস্ত বইয়ের পিডিএফ সংগ্রহ করেছি। তবে আমরা সর্বদা কপিরাইট আইনকে শ্রদ্ধা করি। আমরা বইয়ের মালিক / প্রকাশকের কোনও ক্ষতি করতে চাই না এবং আমরা তাদের কঠোর পরিশ্রম / সৃজনশীলতাকে সম্মান করি। আপনি যদি আমাদের ওয়েবসাইটে প্রকাশিত যে কোনও বইয়ের মূল লেখক / মালিক / প্রকাশক হন এবং বইটি প্রকাশের ক্ষেত্রে আপনার আপত্তি থাকে তাহলে দোয়া করে আমাদের সাথে যোগযোগ করুন। আমার অবশ্যই 48 ঘন্টার মধ্যে বইটি বা বইগুলি সরিয়ে ফেলবো। ধন্যবাদ।




Contact Us

নাম

ইমেল *

বার্তা *