Abu Dawood All Part Bangla Hadith আবু দাউদ শরীফ বাংলা হাদিস সকল খন্ড (PDF Islamic Bangla Boi)


Abu Dawood All Part Bangla Hadith আবু দাউদ শরীফ বাংলা হাদিস সকল খন্ড (PDF Islamic Bangla Boi)

বিশুদ্ধ হাদিস  গ্রন্থগুলোর মধ্যে অন্যতম হলো সুনান আবূ দাউদ। ইমাম আবু দাউদ (রহ:) অত্যন্ত সুনিপুণভাবে ফিকহী মাস -আলা অনুসারে দাউদ শরীফ গ্রন্থটিকে সাজিয়েছেন। এইজন্য  ফিক্বাহবিদগণ বলেন : “একজন মুজতাহিদের পক্ষে ফিক্বাহর মাসআলা বের করতে আল্লাহর কিতাব কুরআন মাজীদের পরে এই সুনান আবূ দাউদই যথেষ্ট। আমাদের সাইটে প্রকাশিত আবু দাউদ শরীফের ইসলামিক ফাউণ্ডেশন বাংলাদেশ কর্তৃক প্রকাশিত অনুবাদ, যা তাহক্বীককৃত নয়। এছাড়া বাজারে সুনানে ইবনে মাজাহ, সুনানে তিরমিজি এবং সুনানে নাসঈ কিতাব রয়েছে। হাদিস গ্রন্থের মধ্যে রয়েছে বুখারী শরীফ, মুসলিম শরীফ যার কিনা সকল হাদিসকেই সহিহ বলা হয়।








বিশুদ্ধ হাদিস  গ্রন্থগুলোর মধ্যে অন্যতম হলো সুনান আবূ দাউদ। ইমাম আবু দাউদ (রহ:) অত্যন্ত সুনিপুণভাবে ফিকহী মাস -আলা অনুসারে দাউদ শরীফ গ্রন্থটিকে সাজিয়েছেন। এইজন্য  ফিক্বাহবিদগণ বলেন : “একজন মুজতাহিদের পক্ষে ফিক্বাহর মাসআলা বের করতে আল্লাহর কিতাব কুরআন মাজীদের পরে এই সুনান আবূ দাউদই যথেষ্ট। আমাদের সাইটে প্রকাশিত আবু দাউদ শরীফের ইসলামিক ফাউণ্ডেশন বাংলাদেশ কর্তৃক প্রকাশিত অনুবাদ, যা তাহক্বীককৃত নয়। এছাড়া বাজারে সুনানে ইবনে মাজাহ, সুনানে তিরমিজি এবং সুনানে নাসঈ কিতাব রয়েছে। হাদিস গ্রন্থের মধ্যে রয়েছে বুখারী শরীফ, মুসলিম শরীফ যার কিনা সকল হাদিসকেই সহিহ বলা হয়।


বইয়ের বিবরণ : 

বই :   Abu Dawood আবু দাউদ শরীফ  খন্ড। 
লেখকঃ  ইমাম আবু দাউদ (রহ.) ।
অনুবাদঃ  ইসলামিক ফাউণ্ডেশন । 
বিভাগ / জেনার :  হাদিস। 
বইয়ের ফর্ম্যাট :   পিডিএফ (এইচডি স্ক্যান )
পৃষ্ঠা সংখ্যা :    - পৃষ্ঠা
ফাইল সাইজ   - মেগাবাইট
সংগ্রহ    ইন্টারনেট থেকে
কৃতজ্ঞতাঃ   
উপস্থাপনায়ঃ   ইসলামিক ই বই 

লেখকের সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা : 

সুনানে আবু দাউদ-এর সংকলক ইমাম আবু দাউদ (রহ.) ইলমে হাদিস চর্চার স্বর্ণযুগ ২০২ হিজরি সনে, ৮১৭ খ্রিস্টাব্দে বর্তমান  আফগানিস্তানের অন্তর্গত কান্দাহার ও চিশতের কাছে সিস্তান নামক স্থানে জন্মগ্রহণ করেন। তাঁর প্রকৃত নাম সুলাইমান, উপনাম আবু দাউদ, বাবার নাম আশয়াস, দাদার নাম ইসহাক। জন্মস্থানের সঙ্গে সম্পর্ক রেখে তাঁকে সিজিস্তানি বা সিস্তানি বলা হয়। ইমাম আবু দাউদ (রহ.)-এর শৈশব সম্পর্কে বিশদভাবে তেমন কিছু জানা যায় না। তবে তাঁর জীবনী সম্পর্কে বিভিন্ন লেখকের লেখা পড়লে অনুমিত হয় যে ইমাম আবু দাউদ (রহ.)-এর শৈশব সিস্তানেই কেটেছিল এবং তিনি পারিবারিক পরিমণ্ডলে প্রাথমিক শিক্ষা অর্জন করেন। তথ্যানুসন্ধানে জানা যায়, ইমাম আবু দাউদ (রহ.) তাঁর যৌবনে ‘সুনানে আবু দাউদ’-এর রচনা সম্পন্ন করেন। তিনি স্মৃতিবদ্ধ হাদিসের বিশাল ভাণ্ডার থেকে যাচাই-বাছাই করে মোট চার হাজার ৮০০ হাদিস তাঁর সুনান গ্রন্থে সনি্নবেশ করেন। এ বিষয়ে তিনি নিজেই বলেন, ‘আমি রাসুলে করিম (সা.)-এর পাঁচ লাখ হাদিস লিপিবদ্ধ করেছিলাম। তার মধ্য থেকে বাছাই করে মনোনীত হাদিসগুলো এ গ্রন্থে সনি্নবেশ করেছি।’ ইমাম আবু দাউদ (রহ.) গ্রন্থখানা সংকলনের পর প্রথম তা নিজের উস্তাদ ইমাম আহমাদ ইবনে হাম্বল (রহ.)-এর সামনে উপস্থাপন করেন। ইমাম আহমাদ (রহ.) গ্রন্থখানা খুবই পছন্দ করেন এবং একখানা উত্তম হাদিস গ্রন্থ বলে খুবই প্রশংসা করেন।




  Download Now Part -1

  Download Now Part-2

  Download Now Part-3

  Download Now Part-4




বিশেষ নিবেদন : বইটি পরে যদি আপনার ভালো লাগে তাহলে প্রকাশনীর নিকট হইতে বইটি ক্রয় করার জন্য বিশেষ অনুরোধ করা হইলো ।
নিবেদন্তে, ইসলামিক ই বই টীম!


“Disclaimer” 

১। আমাদের ( ইসলামিক ই-বই এর) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন। ৷
ধন্যবান্তে, ইসলামিক ই বই টীম!


ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ইসলামিকই-বই

আমরা, ইন্টারনেট থেকে এই সমস্ত বইয়ের পিডিএফ সংগ্রহ করেছি। তবে আমরা সর্বদা কপিরাইট আইনকে শ্রদ্ধা করি। আমরা বইয়ের মালিক / প্রকাশকের কোনও ক্ষতি করতে চাই না এবং আমরা তাদের কঠোর পরিশ্রম / সৃজনশীলতাকে সম্মান করি। আপনি যদি আমাদের ওয়েবসাইটে প্রকাশিত যে কোনও বইয়ের মূল লেখক / মালিক / প্রকাশক হন এবং বইটি প্রকাশের ক্ষেত্রে আপনার আপত্তি থাকে তাহলে দোয়া করে আমাদের সাথে যোগযোগ করুন। আমার অবশ্যই 48 ঘন্টার মধ্যে বইটি বা বইগুলি সরিয়ে ফেলবো। ধন্যবাদ।




Contact Us

নাম

ইমেল *

বার্তা *