In The Hand of Taliban ইন দ্য হ্যান্ড অব তালেবান By Yvonn Ridley- বাংলা ইসলামিক ই বই- Islamic e Book


In The Hand of Taliban ইন দ্য হ্যান্ড অব তালেবান By Yvonn Ridley- বাংলা ইসলামিক ই বই- Islamic e Book

In The Hand of Taliban ইন দ্য হ্যান্ড অব তালেবান এক অর্থে লেখিকা ইভন রিডলির আত্মজীবনী নয়। আবার অন্য অর্থে এটা তার আত্মজৈবনিক এক অসামান্য দলিল। স্বভাবতই এ কথার মধ্যে একটা মতদ্বৈততা খুঁজে পাবেন পাঠক। এখানে মতদ্বৈততার তৈরি হয়েছে মূলত বন্দিবস্থায় তার স্থিতি এবং মুক্ত হয়ে তার ইসলাম গ্রহণের পটভূমির কারণে। ২০০১ সালে ইভন রিডলি যতােটা না আলােচিত হয়েছিলেন তালেবানের হাতে বন্দি হয়ে, তার চেয়ে বেশি আলােচিত হয়েছিলেন মুক্তির কিছুদিন পর অকস্মাৎ ঘােষণা দিয়ে ইসলাম গ্রহণ করে। এটা পশ্চিম তাে বটেই, অবাক করেছিলাে আমার মতাে প্রাচ্যের অনেক তরুণকেই । তখন থেকেই মুসলিম বিশ্বে ইভন রিডলি খুব পরিচিত একটি নাম। সত্যি বলতে, বর্তমানে মুসলিমদের কাছে পশ্চিমে তিনি অনেকটা অচেনা অভিভাবকের মতােই একজন। ইসলাম গ্রহণের পর নানা কারণেই সংবাদমাধ্যমের শিরােনাম হয়েছেন তিনি। কখনাে ফিলিস্তিনের প্রতি নিজের অকুণ্ঠ সমর্থন জানিয়ে, কখনাে ইসলামে নারীর অধিকার সম্পর্কে স্পষ্ট ভাষণ দিয়ে, কখনাে বা জঙ্গিবাদ নিয়ে খােলামেলা আলােচনা করে। তিনি সবসময়ই আপন আলােয় ছিলেন সয়ম্ভর। এ গ্রন্থ বয়ান করেছে ইভন রিডলির ৯/১১ এবং তৎপরবর্তী জীবনের আলােড়িত অংশ। যা যে কোনাে পাঠকের পাঠোত্তেজনার পারদকে নিমিষেই বাড়িয়ে দিতে সমর্থ রাখে।






বইয়ের বিবরণ : 

বই :    ইন দ্য হ্যান্ড অব তালেবান In The Hand of Taliban ।
লেখকঃ   ইভন রিডলি Yvonn Ridley । 
অনুবাদঃ   আবরার হামীম  । 
বিভাগ / জেনার :   ইসলামি আদর্শ ও মতবাদ। 
বইয়ের ফর্ম্যাট :   পিডিএফ (এইচডি স্ক্যান )
পৃষ্ঠা সংখ্যা :    ২৫৫ পৃষ্ঠা
ফাইল সাইজ   ১১.৩ মেগাবাইট
সংগ্রহ    ইন্টারনেট থেকে
কৃতজ্ঞতাঃ   বুক বিডি আর্কাইভ 
উপস্থাপনায়ঃ   ইসলামিক ই বই 

লেখকের সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা : 

In The Hand of Taliban ইন দ্য হ্যান্ড অব তালেবান বই এর লেখিকা ইভন রিডলি জন্মগ্রহণ করেন ১৯৫৮ সালের ২৩ এপ্রিল। তিন জন বােনের মধ্যে সবার ছােট | রিডলি বেড়ে উঠেন ইংল্যান্ডের ডারহামের স্ট্যানলিতে।ছােটবেলা থেকেই সংবাদ ও সাংবাদিকতা ছিলাে তার ধ্যান-জ্ঞান। তাই নিজের চাকরিজীবন শুরু করেন স্ট্যানলি নিউজ নামের একটি স্থানীয় সংবাদপত্রে। পরবর্তীতে তিনি লন্ডন কলেজ অব প্রিন্টিংয়ে পড়াশোনা করেন। এটা ছিলাে তার উপরে উঠার একটা শক্ত সিড়ি। এ সিঁড়িতে পা দিয়েই পরবর্তীতে তিনি বিখ্যাত সব সংবাদমাধ্যমে কাজ করার সুযােগ পান। যেমন- দ্য সানডে টাইমস, দ্য ইন্ডিপেন্ডেন্ট অন সানডে, দ্য অবজারভার, ডেইলি মিরর এবং নিউজ অব দ্য ওয়ার্ল্ড।  ইভন রিডলি ২০০১ সালে টুইন টাওয়ার হামলা পরবর্তী সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিক হিসেবে পাকিস্তান আসেন এবং সেখান থেকে আফগানিস্তানে অনুপ্রবেশের চেষ্টাকালে তিনি তালেবানদের হাতে অপহৃত হন। তার দশ দিনের বন্দিজীবন পুরাে বিশ্ব মিডিয়ায় তােলপাড় করে ফেলে। দশ দিন পর তালেবানরা তাকে নিঃশর্তে মুক্তি দেয়।বন্দি থাকা অবস্থায় তিনি কাছ থেকে তালেবানদের জীবন-যাপন দেখার 
সুযােগ পান। এই সুযােগ তাকে পরবর্তীতে ইসলামের প্রতি আগ্রহী করে তােলে এবং তিনি ইসলাম সম্বন্ধে পড়াশোনা শুরু করেন। অবশেষে ২০০৩ সালে তিনি ইসলাম গ্রহণ করেন। তার ইসলাম গ্রহণের সংবাদে পুরাে পৃথিবী নতুন করে তাকে নিয়ে আবার মেতে উঠে। ইসলাম গ্রহণের পর থেকে তিনি সােচ্চার কষ্ঠে ইসলামের পক্ষে কথা বলে আসছেন। ২০১৪ সালে তিনি ব্রিটিশ মুসলিমস অ্যাওয়ার্ড লাভ করেন।


  Download / View


  Download Now




বিশেষ নিবেদন : বইটি পরে যদি আপনার ভালো লাগে তাহলে প্রকাশনীর নিকট হইতে বইটি ক্রয় করার জন্য বিশেষ অনুরোধ করা হইলো ।
নিবেদন্তে, ইসলামিক ই বই টীম!


“Disclaimer” 

১। আমাদের ( ইসলামিক ই-বই এর) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন। ৷
ধন্যবান্তে, ইসলামিক ই বই টীম!


ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ইসলামিকই-বই

আমরা, ইন্টারনেট থেকে এই সমস্ত বইয়ের পিডিএফ সংগ্রহ করেছি। তবে আমরা সর্বদা কপিরাইট আইনকে শ্রদ্ধা করি। আমরা বইয়ের মালিক / প্রকাশকের কোনও ক্ষতি করতে চাই না এবং আমরা তাদের কঠোর পরিশ্রম / সৃজনশীলতাকে সম্মান করি। আপনি যদি আমাদের ওয়েবসাইটে প্রকাশিত যে কোনও বইয়ের মূল লেখক / মালিক / প্রকাশক হন এবং বইটি প্রকাশের ক্ষেত্রে আপনার আপত্তি থাকে তাহলে দোয়া করে আমাদের সাথে যোগযোগ করুন। আমার অবশ্যই 48 ঘন্টার মধ্যে বইটি বা বইগুলি সরিয়ে ফেলবো। ধন্যবাদ।




Contact Us

নাম

ইমেল *

বার্তা *