আল কুরআন এক মহাবিস্ময় -ড. মরিস বুকাইলি Dr Maurice Bucaille- বাংলা ইসলামিক ই বই- Islamic e Book


আল কুরআন এক মহাবিস্ময় -ড. মরিস বুকাইলি Dr Maurice Bucaille- বাংলা ইসলামিক ই বই- Islamic e Book

আল কুরআন এক মহাবিস্ময় বইটিতে প্রায় দেড় হাজার বছরের প্রাচীন গ্রন্থ আল কুরআনকে আধুনিক বিজ্ঞানের মুখােমুখি দাঁড় করিয়ে দেওয়া হয়েছে । মজার ব্যাপার বটে । একটি প্রাচীন, অপরটি আধুনিক; একটি দাবী করে বিশ্বাস, অন্যটির দাবী প্রমাণ । অথচ অবাক করা ব্যাপার হল, মুখােমুখি দাঁড়িয়ে এরা একে অন্যের চোখের গভীরে নিজেকেই পরিষ্কারভাবে দেখতে পাচ্ছে । বইটি আকারে ছােট কিন্তু লেখকত্রয়ের পাণ্ডিত্য এবং অসাধারণ বিশ্লেষণ শক্তির নমুনা এর প্রতিটি পাতায় ভাস্বর । ডঃ বুকাইলি, ডঃ মূর ও গ্যারি মিলার এমন সমাজে জন্মেছেন ও লালিত হয়েছেন, যেখানে বিজ্ঞানের বিজয়- কেতন উড়েছে বহুকাল আগে । সে সমাজে কোন কিছু গ্রহণ করার আগে বিজ্ঞানের কষ্টিপাথরে যাচাই করা হয় ধর্ম- বিশ্বাসকেও এর উর্ধ্বে মনে করা হয় না । এই বৈজ্ঞানিক বস্তুনিষ্ঠতার সাহায্যে তারা আল- কুরআনকে বিশ্লেষণ করেছেন । ফলাফল যা এসেছে, তাকে তাঁরা বৈজ্ঞানিক সততা দিয়ে মেনেও নিয়েছেন । আল কুরআন ও বিজ্ঞানের তুলনামূলক আলােচনার শুরুতেই কয়েকটি বিষয়  ভালমত  বুঝে নেয়া দরকার । 




আল কুরআন এক মহাবিস্ময় -ড. মরিস বুকাইলি Dr Maurice Bucaille- বাংলা ইসলামিক ই বই- Islamic e Book



বইয়ের বিবরণ : 

বই :    আল কুরআন এক মহাবিস্ময় Al-Qur’an Is A Great Wonder ।
লেখকঃ   ড. মরিস বুকাইলি Dr Maurice Bucaille and two other writers। 
অনুবাদঃ   খন্দকার রোকনুজ্জামান । 
বিভাগ / জেনার :   ইসলামি আদর্শ ও মতবাদ। 
বইয়ের ফর্ম্যাট :   পিডিএফ (এইচডি স্ক্যান )
পৃষ্ঠা সংখ্যা :    ৮১ পৃষ্ঠা
ফাইল সাইজ   ২.৫ মেগাবাইট
সংগ্রহ    ইন্টারনেট থেকে
কৃতজ্ঞতাঃ   বুক বিডি আর্কাইভ 
উপস্থাপনায়ঃ   ইসলামিক ই বই 

লেখকের সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা : 

মরিস বুকাইলি ১৯ জুলাই, ১৯২০ সালে জন্মগ্রহণ করেন। , মরিস এবং মারি (জেমস) বুকাইলির পুত্র তিনি। তিনি একজন ফরাসি চিকিৎসক ছিলেন।
ডাক্তারী, মিশরতত্ত্ব এর ফরাসি সোসাইটির সদস্য, এবং একজন লেখক। বুকাইলি ১৯৪৫-৮২ থেকে মেডিসিন চর্চা করেন এবং গ্যাস্ট্রোএন্টারোলজির উপর একজন বিশেষজ্ঞ ছিলেন । ১৯৭৩ সালে, বুকাইলি সৌদি আরবের বাদশাহ ফয়সালের পরিবারের চিকিত্সক নিযুক্ত হন.একই সাথে মিশরের তৎকালীন প্রেসিডেন্ট আনোয়ার সাদাতের পরিবারের সদস্যরা তার রোগী ছিল। মরিস বুকাইলি ইসলামের একজন একনিষ্ঠ গবেষক ছিলেন, তবে তিনি কখনো ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন কিনা সে বিষয়ে নিশ্চিত কোন তথ্য পাওয়া যায় নাই। ১৯৭৬ খ্রিষ্টাব্দে প্রকাশিত তার রচিত বাইবেল, কোরআন ও বিজ্ঞান গ্রন্থটির কারণে তিনি বহুল পরিচিত। বইটি পৃথিবীর প্রায় সতেরোটি ভাষায় অনূদিত হয়েছে। মরিস বুকাইলি ১৭ ফেব্রুয়ারি ১৯৯৮ সালে ৭৭বছর বয়সে পরলোক গমন করেন।


  Download / View


  Download Now




বিশেষ নিবেদন : বইটি পরে যদি আপনার ভালো লাগে তাহলে প্রকাশনীর নিকট হইতে বইটি ক্রয় করার জন্য বিশেষ অনুরোধ করা হইলো ।
নিবেদন্তে, ইসলামিক ই বই টীম!


“Disclaimer” 

১। আমাদের ( ইসলামিক ই-বই এর) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন। ৷
ধন্যবান্তে, ইসলামিক ই বই টীম!


ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ইসলামিকই-বই

আমরা, ইন্টারনেট থেকে এই সমস্ত বইয়ের পিডিএফ সংগ্রহ করেছি। তবে আমরা সর্বদা কপিরাইট আইনকে শ্রদ্ধা করি। আমরা বইয়ের মালিক / প্রকাশকের কোনও ক্ষতি করতে চাই না এবং আমরা তাদের কঠোর পরিশ্রম / সৃজনশীলতাকে সম্মান করি। আপনি যদি আমাদের ওয়েবসাইটে প্রকাশিত যে কোনও বইয়ের মূল লেখক / মালিক / প্রকাশক হন এবং বইটি প্রকাশের ক্ষেত্রে আপনার আপত্তি থাকে তাহলে দোয়া করে আমাদের সাথে যোগযোগ করুন। আমার অবশ্যই 48 ঘন্টার মধ্যে বইটি বা বইগুলি সরিয়ে ফেলবো। ধন্যবাদ।




Contact Us

নাম

ইমেল *

বার্তা *