বাইবেল কুরআন ও বিজ্ঞান-ড. মরিস বুকাইলি বাংলা ইসলামিক ই বই- Islamic e Book.


বাইবেল কুরআন ও বিজ্ঞান-ড. মরিস বুকাইলি  বাংলা ইসলামিক ই বই- Islamic e Book.

বাইবেল কুরআন ও বিজ্ঞান The Bible,The Qur’an and Science বইটি  ড. মরিস বুকাইলির রচিত জগৎ বিখ্যাত একটি বই । যা তিনি ১৯৭৬ সালে রচিত করেন । যেখানে তিনি বোঝানোর চেষ্টা করেছেন যে কুরআনের কোন কথাই প্রতিষ্ঠিত আধুনিক  বিজ্ঞানের সাথে বিরোধপূর্ণ নয় । এই বইটিতে লেখক জ্যোতির্বিদ্যা, ভ্রূণতত্ত্ব সহ আরো অনেক বিষয় থেকে উদাহরণ দেন যা ২০ শতকে ব্যাপক ভাবে সাড়া তোলে । তিনি বলেন যে কুরআনের বক্তব্য গুলো বিজ্ঞানসম্মত । যেখানে তিনি ইসলাম ধর্মে , বিজ্ঞান ও ধর্মকে সবসময় “ যমজ ভাই/বোন ” বলে আখ্যায়িত করেছেন ।

কুরআন যে ঈশ্বরের বাণী, উপসংহারে তিনি তা যুক্তি দিয়ে প্রমান করার চেষ্টা করেছেন । এবং তাতে ২০ শতকের সবচেয়ে সুপ্রসিদ্ধ বৈজ্ঞানিক আবিষ্কারের কিছু বিস্তারিত তথ্য নির্ভুলতার সাথে বর্ণনা করেছেন ।


বইয়ের বিবরণ : 

বই :    বাইবেল কুরআন ও বিজ্ঞান The Bible The Qur’an And Science ।
লেখকঃ   ড. মরিস বুকাইলি Dr Maurice Bucaille। 
অনুবাদঃ   খন্দকার মাশহুদ-উল-হাছান Akhter- ul- Alam । 
বিভাগ / জেনার :   ইসলামি আদর্শ ও মতবাদ। 
বইয়ের ফর্ম্যাট :   পিডিএফ (এইচডি স্ক্যান )
পৃষ্ঠা সংখ্যা :    ২৫৬ পৃষ্ঠা
ফাইল সাইজ   ৯.০৯ মেগাবাইট
সংগ্রহ    ইন্টারনেট থেকে
কৃতজ্ঞতাঃ   
উপস্থাপনায়ঃ   ইসলামিক ই বই 

লেখকের সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা : 

বাইবেল কুরআন ও বিজ্ঞান The Bible The Qur’an And Science এর লেখক Dr Maurice Bucaille মরিস বুকাইলি ১৯২০ সালের ১৯ জুলাই জন্মগ্রহণ করেন। , মরিস এবং মারি (জেমস) বুকাইলির সন্তান তিনি। তিনি একজন ফ্রেঞ্চ চিকিৎসক ছিলেন। তিনি ডাক্তারী, মিশরতত্ত্ব এর ফরাসি সোসাইটির সদস্য, এবং একজন লেখক। মরিস বুকাইলি ১৯৪৫-৮২ থেকে মেডিসিন চর্চা করেন এবং গ্যাস্ট্রোএন্টারোলজির উপর একজন বিশেষজ্ঞ ছিলেন । ১৯৭৩ সালে, মরিস বুকাইলি সৌদি আরবের বাদশাহ ফয়সালের পরিবারের রাজকীয় চিকিৎসক নিযুক্ত হন। একই সাথে মিশরের তৎকালীন প্রেসিডেন্ট মোঃ আনোয়ার সাদাতের পরিবারের সদস্যরাও তার রোগী ছিল। মরিস বুকাইলি ইসলাম ধর্মের একজন একনিষ্ঠ গবেষক ছিলেন, তবে তিনি কখনো ইসলাম ধর্ম গ্রহণ/কবুল করেছিলেন কিনা সে বিষয়ে নিশ্চিত কোন তথ্য পাওয়া যায় নাই। ১৯৭৬ খ্রিষ্টাব্দে প্রকাশিত তার রচিত The Bible The Qur’an And Science বাইবেল কুরআন ও বিজ্ঞান গ্রন্থটির কারণে তিনি বহুল পরিচিত। বইটি পৃথিবীর প্রায় সতেরোটি ভাষায় অনূদিত হয়েছে।মরিস বুকাইলি ১৭ ফেব্রুয়ারি ১৯৯৮ সালে ৭৭বছর বয়সে পরলোক গমন করেন।


  Download / View


  Download Now




বিশেষ নিবেদন : বইটি পরে যদি আপনার ভালো লাগে তাহলে প্রকাশনীর নিকট হইতে বইটি ক্রয় করার জন্য বিশেষ অনুরোধ করা হইলো ।
নিবেদন্তে, ইসলামিক ই বই টীম!


“Disclaimer” 

১। আমাদের ( ইসলামিক ই-বই এর) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন। ৷
ধন্যবান্তে, ইসলামিক ই বই টীম!


ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷

টেকনোলজি সম্পর্কে বা বিজ্ঞান সম্পর্কে জানতে ভিজিট করতে পারেন -টেক জিনি


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ইসলামিকই-বই

আমরা, ইন্টারনেট থেকে এই সমস্ত বইয়ের পিডিএফ সংগ্রহ করেছি। তবে আমরা সর্বদা কপিরাইট আইনকে শ্রদ্ধা করি। আমরা বইয়ের মালিক / প্রকাশকের কোনও ক্ষতি করতে চাই না এবং আমরা তাদের কঠোর পরিশ্রম / সৃজনশীলতাকে সম্মান করি। আপনি যদি আমাদের ওয়েবসাইটে প্রকাশিত যে কোনও বইয়ের মূল লেখক / মালিক / প্রকাশক হন এবং বইটি প্রকাশের ক্ষেত্রে আপনার আপত্তি থাকে তাহলে দোয়া করে আমাদের সাথে যোগযোগ করুন। আমার অবশ্যই 48 ঘন্টার মধ্যে বইটি বা বইগুলি সরিয়ে ফেলবো। ধন্যবাদ।




Contact Us

নাম

ইমেল *

বার্তা *